চট্টগ্রামে সফটওয়্যার পার্ক নির্মাণ কাজ শুরু শিগগিরই

139চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় শিগগিরই সফটওয়্যার টেকনোলজি পার্কের নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে তথ্য ও প্রযুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

তিনি বলেন, চট্টগ্রামের বীর সন্তানেরা যেমন দেশের প্রয়োজনে বরাবরই আন্দোলন, ত্যাগ ও সফলতার স্বাক্ষর রেখেছেন তেমনি দেশে সেরা ফ্রিল্যান্সারও তৈরি করবে। ডিজিটাল বাংলাদেশের সফল যোদ্ধাও তৈরি হবে এই চট্টগ্রাম থেকেই। বাংলাদেশ আজ বিশ্বের কাছে প্রযুক্তি ও প্রগতির অন্যতম উদাহরণ।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন, কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম ও আয়েশা ওয়াসিফা খানম এমপি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, জননেন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সময় ও যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। জনগণের নিকট দ্রুত সেবা পৌঁছে দিতে সেবাধর্মী সকল প্রতিষ্ঠানকে ডিজিটালের আওতায় আনতে হবে।

তিনি আরো বলেন, আমরা চট্টগ্রাম নগরীকে স্মার্ট সিটিতে পরিণত করতে ৪১টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার চালু করছি। বাকলিয়ার ডিজিটাল টেকনোলজি পার্ক নগরীকে স্মার্ট সিটি প্রকল্পের অর্ন্তভূক্ত করা হয়েছে যা আমাদের জন্য অত্যন্ত গর্বের।
ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট !
আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন4k-1

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment